বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

রেল ষ্টেশন বন্ধ থাকায় শতাধিক গ্রামবাসীর দুর্ভোগ, চালু করার দাবি

কাজী মাহমুদুল হক সুজন: হবিগঞ্জের বাহুবল ও চুনারুঘাট উপজেলার মধ্যেবর্তী ঐতিহ্যবাহী সাটিয়াজুরী রেল স্টেশনটি বন্ধ ঘোষণার পর থেকে এলাকার জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। নষ্ট হচ্ছে সরকারের লক্ষ লক্ষ টাকার সম্পদ। একসময় আশে পাশের শতাধিক গ্রামের লোকজন এ স্টেশন থেকে বিভিন্ন জায়গায় যাতায়াত করতেন। একমাত্র যোগাযোগ মাধ্যমই ছিল সাটিয়াজুরী রেল ষ্টেশন। সে সুবাদে যাত্রীর পদভারে মুখর থাকত এ স্টেশনটি। দিনভর থাকত কর্মব্যস্ততা।

এলাকাবাসী জানান, ব্রিটিশ আমলে এ রেল স্টেশনটি চালু হয়। সে সময় একাধিক ট্রেন থামত। পরবর্তীতে আস্তে আস্তে এ স্টেশনে ট্রেনের সংখ্যা কমতে থাকে। বর্তমানে করোনা ভাইরাসে কারণে লোকাল ট্রেন গুলো বন্ধ থাকার কারণে এ স্টেশনে কোন ট্রেনই থামছে না। এতে এ রেল স্টেশনি একটি পরিত্যক্ত রেল স্টেশন পরিণত হচ্ছে। তাছাড়া এ রেল স্টেশনে এক যুগেরও বেশি সময় ধরে স্টেশন মাষ্টার না থাকায় নষ্ট হচ্ছে এ স্টেশনেরর সরকারি সম্পত্তি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রেল স্টেশন বলতে শুধু ব্রিটিশ আমলের সেই পাকা ভবনটিই আছে তাও আবার পশুপাখির আবাসস্থলে পরিণত হয়েছে। অফিস কক্ষের দরজা জানালা গুলো ও ভেঙে গেছে। ভেতরে তাকালেে দেখা যায় অনেক জিনিস ছড়িয়ে ছিটিয়ে রয়েছে নষ্ট হচ্ছে অনেক মূল্যবান জিনিস।

সাটিয়াজুরী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট সরকার মোঃ শহীদ ও ভাদেশ্বর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুল হাশিম জানান, এ রেল স্টেশনটি একসময় খুবই জনপ্রিয় রেলওয়ে স্টেশন ছিল। ১৯৯৮/৯৯ সনে সরকার ষ্টেশনটিকে বন্ধ ঘোষণা করলে এলাকার মানুষ রেল লাইন অবরোধসহ বিভিন্ন কূমসুচি পালন করলে কতৃপক্ষ স্টেশন মাষ্টার আপ ও ডাউন ট্রেন স্টপিজ দিত। কিন্তু কয়েক বছর যেতে না যেতেই আবারও সরকার স্টেশনটিকে বন্ধ ঘোষণা করে। ফলে এলকার প্রায় শতাধিক গ্রামের জনদুর্ভোগ বেড়ে যায়। এ স্টেশন থেকে আশেপাশের কয়েকটি গ্রামের মৃৎশিল্পীরা তারদের পণ্য গুলো বিভিন্ন জায়গায় বিক্রি করতেন তাছাড়া ঐ এলাকার কৃষকরা খুব উপকৃত হতেন এ স্টেশনের কারণে।

এলাকাবাসীর দাবি এ সাটিয়াজুরী রেল ষ্টেশনটি চালু করে ট্রেন স্টপিজ দিলে আবারও প্রান চাঞ্চল্য পাবে ষ্টেশনটি। দুর্ভোগ লাগব হবে এলাকার শতাধিক গ্রামের।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com